• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ১০ টন ভেজাল সার জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা

শেরপুরের নালিতাবাড়ীতে উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের যৌথ উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ১০ টন ভেজাল জিপসাম সার জব্দ করার পর ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৯ জানুয়ারী) দুপুরে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল।

উপজেলা প্রশাসন সুত্র জানায়, চলমান বোরো আবাদে কৃষককে ঠকিয়ে ভেজাল ও নকল সার বিক্রি করে আসছিল একটি অসাধু ব্যবসায়ী চক্র। এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগ যৌথভাবে পৌরশহরের তারাগঞ্জ দক্ষিণ বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন। এতে মেসার্স জারা এগ্রো লিমিটেড নামে এক দোকানে প্রায় ১০ টন নকল ও ভোজাল জিপসাম সারসহ বেশকিছু প্যাকেট অন্যান্য জিংক এবং বোরণ পাওয়া যায়। পরে ওইসব সার জব্দ করে মেসার্স জারা এগ্রো লিমিটেডের স্বত্তাধিকারীকে সার ব্যবস্থাপনা আইন-২০০৬ মোতাবেক ৫০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে ২ মাস বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন নালিতাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ আনোয়ার হোসেন ও মওদুদ আহমেদ।

বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল বলেন, কৃষক ও জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।